1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনায় আজও মৃত্যু নেই, বেড়েছে শনাক্ত

  • আপডেট টাইম : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ১৮৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: রাজধানী ঢাকাসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত কোনো রোগীর মৃত্যু হয়নি। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৪ জনই রয়ে গেছে। এর আগেরও ২৪ ঘণ্টায়ও মৃত্যুশূন্য ছিল বাংলাদেশ।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩১ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ১৬২ জন। আগের দিন মঙ্গলবার ২৪ ঘণ্টায় শনাক্ত ছিল ২২ জন।

আজ বুধবার (১৩ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার (১২ এপ্রিল) করোনায় মৃত্যুশূন্য ছিল দেশ। এ ছাড়া সোমবার (১১ এপ্রিল) দেশে করোনায় একজনের মৃত্যু হলেও এর আগে গত ৫ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত টানা ছয় দিন দেশে করোনা আক্রান্ত হয়ে কোনো মৃত্যু ছিল না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩১ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ১৬২ জনে।

এ ছাড়া সবশেষ ২৪ ঘণ্টায় ৫ হাজার ৩৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার শূন্য দশমিক ৫৮ শতাংশ। নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৭৪ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৯ হাজার ৮৭৯ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে, বুধবার (১৩ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৩৩ হাজার ৩৪ জন। এ সময় মারা গেছেন ৩ হাজার ১৪৭ জন।

এর আগে মঙ্গলবার (১২ এপ্রিল) বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হন ৫ লাখ ৪৫ হাজার ১০৫ জন। এ সময় মারা যান ২ হাজার ২ জন।

মঙ্গলবার সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৮ লাখ ৪১ হাজার ৬৫৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৫ কোটি ৯১ লাখ ৬ হাজার ৩২২ জন। এ ছাড়া মারা গেছেন ৬২ লাখ ৯ হাজার ২০৩ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা এ দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ২১ লাখ ৩৩ হাজার ৩৪২ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ১৩ হাজার ৪৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩০ লাখ ৩৭ হাজার ৩৮৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২১ হাজার ৭৪৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১ লাখ ৪৩ হাজার ৯২৯ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৬১ হাজার ৫৫২ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭১ লাখ ৬৩ হাজার ৬২৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৩ হাজার ৬২৫ জন।

পঞ্চম স্থানে উঠে আসা জার্মানিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ২ কোটি ২৯ লাখ ৩৬ হাজার ৫১৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৩২ হাজার ৫৯৯ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, রাশিয়া সপ্তম, দক্ষিণ কোরিয়া অষ্টম, ইতালি নবম ও তুরস্ক দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান দাঁড়িয়েছে ৪২তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..